আজ-  ,

basic-bank

সাপ্তাহিক ইনতিজার রেজি. ন. ডি-এ ১৭ ৬৮ এর একটি ওয়েব সাইট সংষ্করণ


সংবাদ শিরোনাম :

অ্যাপিকটা অ্যাওয়ার্ড পেল রিভ অ্যান্টিভাইরাস

এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্স (অ্যাপিকটা) মেরিট অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের রিভ অ্যান্টিভাইরাস। সিকিউরিটি ক্যাটাগরিতে ১৬টি দেশের প্রতিযোগীর মধ্যে এ পুরস্কার জিতেছে প্রতিষ্ঠানটি।

রোববার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পুরস্কার গ্রহণ করেন রিভ সিস্টেমসের সিইও আজমত ইকবাল, হেড অব গ্লোবাল সেলস রায়হান হোসেন, রিভ অ্যান্টিভাইরাসের সিইও সঞ্জিত চ্যাটার্জি এবং মার্কেটিং ম্যানেজার ইবনুল করিম রূপেন।

আইসিটি অস্কার খ্যাত অ্যাপিকটায় সিকিউরিটি ক্যাটাগরিতে এই প্রথম বাংলাদেশের কোনো প্রকল্প পুরস্কার পেল। পুরস্কারপ্রাপ্তি সাইবার সিকিউরিটি খাতে বাংলাদেশের জন্য নতুন সম্ভাবনা তৈরি করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি অধিদফতর এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে গত ৭ ডিসেম্বর শুরু হয় বাছাই প্রক্রিয়া। দুই দিন ৫৬ জন আন্তর্জাতিক বিচারক বিভিন্ন সফটওয়্যারের সার্বিক দিক যাচাই ও নম্বর প্রদান শেষে পুরস্কার প্রদান করা হয়।

এবার মোট ১৭টি বিভাগে ১৭টি উইনার ও ৪৯টি মেরিট পুরস্কার দেওয়া হয়। ২০১৫ সালে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) অ্যাপিকটার সদস্যপদ লাভ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered By : Intizar24 Developed By : BDiTZone