আজ-  ,

basic-bank

সাপ্তাহিক ইনতিজার রেজি. ন. ডি-এ ১৭ ৬৮ এর একটি ওয়েব সাইট সংষ্করণ


সংবাদ শিরোনাম :
«» বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম কর্তৃক সফল ”এ” গ্রেড চেয়ারম্যান ও গোল্ড মেডেল” পদক ঘোষণা «» টাঙ্গাইল জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ছায়ানীড়ের ভাষা অনুষ্ঠিত «» বাংলাদেশ আওয়ামী তথ্য-প্রযুক্তি লীগ আহবায়ক কমিটি, টাঙ্গাইল জেলা শাখা। «» এ মানচিত্র আমার «» টাঙ্গাইলরে গোপালপুরে নলনি বাজারে ভয়াবহ অগ্নকিান্ড; ক্ষতি ২৫ লাখ টাকা «» শীতের আগমনী গান «» মৃতঃ ব্যক্তির স্থলাভিষিক্ত অন্যজন উপস্থিত হয়ে জমি বিক্রয় বিষয়টি সম্পূর্ন ভুল হয়েছে- ডাঃ স্বপ্না রাণী, সাব রেজিঃ, সখীপুর-টাঙ্গাইল «» ধুনটে চালকের মুখে গাম লাগিয়ে অটোভ্যান ছিনতাই «» বিপিএলের সময়ে কিছুটা পরিবর্তন «» মেসির জাদুরে জয় পেল বার্সেলোনা

কংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিত: ০৫:৫২ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ০৬:১৩ পিএম, ১১ ডিসেম্বর ২০১৭
কংগ্রেসের নতুন সভাপতি রাহুল গান্ধী

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি নির্বাচিত হয়েছেন রাহুল গান্ধী। সর্বসম্মতিক্রমে কংগ্রেস সভাপতি পদে নির্বাচিত হলেন তিনি। দীর্ঘ ১৯ বছর পর ভারতের এ রাজনৈতিক দল নতুন সভাপতি পেল।

১৯৯৮ থেকে ২০১৭ সাল পর্যন্ত সোনিয়া গান্ধী ছিলেন কংগ্রেসের সভানেত্রী। মায়ের সেই আসনে বসলেন ৪৭ বছর বয়সী রাহুল। সোমবার সর্বসম্মতিক্রমে কংগ্রেস সভাপতি নির্বাচিত হয়েছেন তিনি। দলের ওই পদের জন্যে মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল সোমবার বিকেল ৩টা পর্যন্ত।

ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, সোমবার পর্যন্ত মোট ৮৯টি মনোনয়নপত্র জমা পড়েছে এবং সবগুলোই বৈধ। কংগ্রেস সভাপতি পদে রাহুল ছাড়া অন্য কোনো প্রার্থী না থাকায়; সর্বসম্মতিক্রমে তাকেই নির্বাচন করা হয়েছে এ পদের জন্য।

দলের মুখপাত্র মুল্লাপ্পালি রামচন্দ্রন বলেন, গত সোমবার কংগ্রেসের এ পদের জন্যে মনোনয়ন জমা দিয়েছিলেন রাহুল। আজ তিনি আনুষ্ঠানিকভাবে কংগ্রেস সভাপতি নির্বাচিত হলেন। এরসঙ্গে দলের মধ্যে এক প্রজন্মের বদল ঘটল।

১৯৯৮ সাল থেকে দলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সোনিয়া। টানা ১৯ বছর ধরে সোনিয়া গান্ধী দলটির সভাপতির দায়িত্বে ছিলেন।

২০১৩ সালের জানুয়ারিতে কংগ্রেসের সহ-সভাপতি হওয়ার পর থেকেই রাহুল দলটির দ্বিতীয় সর্বোচ্চ নেতা। তবে আজ থেকে দলের সর্বোচ্চ নেতা হিসেবে আবির্ভূত হলেন তিনি। আগামী ১৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন রাহুল।

সূত্র : আনন্দবাজার, এনডিটিভি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered By : Intizar24 Developed By : BDiTZone