আজ-  ,

basic-bank

সাপ্তাহিক ইনতিজার রেজি. ন. ডি-এ ১৭ ৬৮ এর একটি ওয়েব সাইট সংষ্করণ


সংবাদ শিরোনাম :

মোবাইল অ্যাপস ‘আমাদের শেরপুর’

গারো পাহাড় ঘেরা শেরপুর জেলাকে বিশ্ব দরবারে তুলে ধরতে বিশেষ মোবাইল অ্যাপস তৈরি করেছে এক কলেজ শিক্ষার্থী। ‘আমাদের শেরপুর’ নামে ওই মোবাইল অ্যাপসটির নির্মাতা হচ্ছেন শেরপুর সরকারি কলেজের ইংরেজি বিভাগের শেষবর্ষের ছাত্র ইমরান হাসান রাব্বী।

বুধবার দুপুরে শেরপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় জেলা ব্র্যান্ডিং বিষয়ক এক কর্মশালায় অ্যাপসটির প্রথম ভার্সন প্রাথমিকভাবে উন্মুক্ত করা হয়। এ সময় অ্যাপসটি ব্যবহারের বিভিন্ন সুবিধাদি তুলে ধরা হয়।

জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মাঝে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম জিয়াউল ইসলাম, সড়ক ও জনপথ অধিদফতরের নির্বাহী প্রকৌশলী সুপ্তা চাকমা, এলজিইডি নির্বাহী প্রকৌশলী মুজাহিদুল ইসলাম, জেলা শিক্ষা অফিসার সৈয়দ উদ্দীন, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক মো. মোক্তার হোসেন এবং ৫ উপজেলার নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি দফতরের প্রধানগণ অংশগ্রহণ করেন।

ইমরান হাসান রাব্বী বলেন, শেরপুর জেলার তথ্য সমৃদ্ধ এই অ্যাপসটিতে জেলার ইতিহাস ঐতিহ্য, পটভূমিসহ জেলার পাঁচটি উপজেলার সাধারণ তথ্যাবলী, যোগাযোগ ও জনপ্রতিনিধিদের প্রয়োজনীয় ফোন নম্বর সংযুক্ত করা হয়েছে। অ্যান্ড্রয়েড মোবাইল ফোন ব্যবহার করে বিশ্বের যেকোনো প্রান্তে বসবাসকারী বাংলাদেশিরা এই অ্যাপসটির মাধ্যমে পর্যটন এলাকা শেরপুরকে জানতে পারবেন। এটি তথ্যপ্রযুক্তির যুগে শেরপুরকে সবার কাছে পরিচিত করতে বিশেষ ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered By : Intizar24 Developed By : BDiTZone