আজ-  ,

basic-bank

সাপ্তাহিক ইনতিজার রেজি. ন. ডি-এ ১৭ ৬৮ এর একটি ওয়েব সাইট সংষ্করণ


সংবাদ শিরোনাম :

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম কর্তৃক সফল ”এ” গ্রেড চেয়ারম্যান ও গোল্ড মেডেল” পদক ঘোষণা


মোঃ মাসুদুর রহমান (বালা), ইউপি চেয়ারম্যান, সহদেবপুরকে

সৈয়দ মহসীন হাবীব (সবুজ), সিনিয়র ষ্টাফ রিপোর্টার (সর্বত্র) ঃ ছবি সংগ্রহ-জাহাঙ্গীর, কালিহাতী।
৭নং সহদেবপুর ইউনিয়ন পরিষদ টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলাধীন একটি উল্লেখযোগ্য ইউনিয়ন পরিষদ। মোঃ মাসুদুর রহমান বিএনপি’র ধানের শীষ মার্কায় নির্বাচন করে চেয়ারম্যান পদে ০২/০৮/২০১৬ তারিখে দায়িত্ব গ্রহন করেন। ৭নং সহদেবপুর ইউনিয়নে ২৩টি গ্রাম ৯টি ওয়ার্ডে বিভক্ত। বর্তমান ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান তার সচীব ও সদস্যদের নিয়ে নিরলস ভাবে পরিশ্রম, সততা, দক্ষতার সাথে কাজ করে ” সমাজ সেবায় গৌরবময় অবদান ও স্বীকৃতিস্বরূপ” বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম কর্তৃক ”ইউনিয়ন পরিষদ গোল্ড মেডেল ও আজীবন সদস্য সম্মননা স্বারক” ঘোষণা পেয়েছেন। জনসাধারণের মৌলিক মানবিক চাহিদা যেমন খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা সেবা ও চিত্তবিনোদনের বিভিন্ন অনুষ্ঠান সঠিক ও সুষ্ঠ বাস্তবায়নের উপর জোর দেন। এলাকার রাস্তাঘাট নির্মাণ, হৃদ-দরিদ্রদের চাল ও শীতবস্ত্র বিতরণ, ভ’মিহীনদের বাসস্থান তৈরির ব্যবস্থা, দক্ষিন চামুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ভুক্তা সরকারী প্রাথমিক বিদ্যালয়, পৌজান সরকারী প্রাথমিক বিদ্যালয়, পাঠন্দ সরকারী প্রাথমিক বিদ্যালয়, সহদেবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ছুনটিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দ্বিমুখা সরকারী প্রাথমিক বিদ্যালয় নূতন বিল্ডিং নির্মাণ ও ভবানীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ নির্মাণাধীন। টাঙ্গাইল – ৪ কালিহাতী আসনের মা.মাটি.মানুষের প্রিয় তরুন সাংসদ আলহাজ্ব হাসান ইমাম খান সোহেল হাজারীর সহযোগীতার অত্র এলাকায় শিক্ষা খাতে বিশাল উন্নয়ন।

বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম ২০১৭-২০১৮ অর্থ বছরে ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, চট্রগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগের মাত্র কিছু সংখ্যক ইউনিয়ন পরিষদ ”লোকাল গভর্ণ্যন্স সাপোর্ট প্রজেক্ট-৩” (এলজিএসপি-৩) এর দক্ষতা ভিত্তিক মূল্যায়নের (এ.বি.সি-গ্রেড প্রাপ্ত) অনুদানের জন্য মনোনীত হয়েছেন। বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম ”ইউনিয়ন পরিষদ গোল্ড মেডেল ও আজীবন সদস্য সম্মননা স্বারক” দেয়ার ঘোষণা দিয়েছেন। বর্তমানে বাংলাদেশে ৬৪টি জেলায় ৪,৫৭৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ”এ” গ্রেড পেয়েছেন মাত্র ৩৪১টি ইউনিয়ন পরিষদ। ”সমাজ সেবায় গৌরবময় অবদান ও স্বীকৃতিস্বরূপ” টাঙ্গাইল জেলায় মাত্র ১৫টি ইউ পি চেয়ারম্যান ”এ” গ্রেডে নির্বাচিত হয়েছেন। চেয়ারম্যান মাসুদুর রহমান তন্মধ্যে একজন ভাগ্যবান চেয়ারম্যান।

এ পুরুস্কার পাওয়ায় আপনার মন্তব্য কি জানতে চাইলে চেয়ারম্যান তারিকুল ইসলাম বলেন- এ পুরুস্কার/সম্মান শুধু আমার একার নয়। ৭ নং সহদেবপুরের সকল ইউনিয়নবাসী তথা টাঙ্গাইল জেলার কালিহাতীসহ সকল উপজেলার জনসাধারণের। আপোষহীন নেত্রী খালেদা জিয়ার রাজনৈতিক আদর্শে লালিত রাজনীতির মাধ্যমে আমি রাজনীতি করি। দলমত, ধর্ম ও বর্ণ নির্বিশেষে সকলের সাথে আমার ভাল সম্পর্ক ও ভাব বিনিময় আছে, তাছাড়া সমাজ সেবার মাধ্যমে জনগণ আমাকে যথেষ্ঠ ভাল জানে ও ভালবাসে। জনগনের ভালবাসা সাহস উদ্দিপনায় আমি আমার ইউনিয়নের উন্নয়নের কাজ করে আসছি। বিশেষ করে টাঙ্গাইল ৪ কালিহাতী আসনের মা.মাটি.মানুষের প্রিয় তরুন সাংসদ আলহাজ্ব হাসান ইমাম খান সোহেল হাজারী দলমত নিবিশেষে সার্বিক সহযোগীতা কারায় উন্নয়ন ত্বুরান্নীত হয়েছে। যা স্বাধীনতার পর অত্র আসনে যতগুলি সাংসদ ছিল তাঁদের মোট উন্নয়নের চেয়েও অধিক উন্নয়ন করেছেন মাত্র ২ (দুই) বছরেই বর্তমান সাংসদ। আধুনিক ও মডেল ইউনিয়ন নির্মাণে এলাকায় শিক্ষার উন্নয়ন, স্বাস্থ্য সেবা বাস্তবায়নসহ ইভটিচিং, বাল্য বিবাহ রোধ, সন্ত্রাস, চাঁদাবাজী ও মাদকরোধে প্রতিনিয়ত কাজ করছি, জঙ্গি তৎপরতা বন্ধ করেছি, জনগণকে সাথে নিয়ে মাদক ব্যবসা বন্ধ করেছি। এ সকল ব্যাপারে বর্তমান সাংসদ, প্রশাসন, সাংবাদিক ও এলাকাবাসী সার্বিক সহযোগীতা করছে। আরো উল্লেখ্য, মাননীয় প্রধান মন্ত্রীর নিকট আমার বিশেষ আবেদন, বিএনপি’র চেয়ারপার্সন খালোদা জিয়াকে মুক্তি দিয়ে তার সুচিকিৎসার ব্যবস্থা করা হউক।

চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান বালা ১০/০৬/১৯৭২ ইং সখীপুর উপজেলাধীন সহদেবপুর ইউনিয়নের দক্ষিন চামুরিয়া গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতা নাম মৃতঃ আফছার মোল্লা ও মাতা মোসাঃ কুলছুম বেগম। ছোটবেলা থেকেই তিনি পরউপকারী ও বড় মনের পরিচয়ে পরিচিত। ফুটবল তার প্রিয় খেলা। লেখাপড়ার পাশাপাশি খেলাধূলায়ও পারদর্শী ছিলেন। চেয়ারম্যান নির্বাচিত হওয়ার আগেও তিনি স্বঅর্থায়নে শতাধীক ছাত্র-ছাত্রীকে লেখাপড়ার ব্যবস্থা, দরিদ্র রোগাগ্রস্থ জনসাধারণকে চিকিৎসার ব্যবস্থাসহ বিভিন্ন রাস্তার উন্নয়ন করেছেন। জনগণকে সাথে নিয়ে উন্নয়ন অব্যাহৃত থাকবে বলে আশাবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered By : Intizar24 Developed By : BDiTZone