আজ-  ,

basic-bank

সাপ্তাহিক ইনতিজার রেজি. ন. ডি-এ ১৭ ৬৮ এর একটি ওয়েব সাইট সংষ্করণ


সংবাদ শিরোনাম :

কৃষকদের প্রতি সরকারের দয়ামায়া নেই: মোশাররফ

কৃষকদের প্রতি সরকারের দয়া মায়া নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। আজ দুপুরে জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ জাতীয় দলের আয়োজনে বিএনপির প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। 

মোশাররফ বলেন, কৃষকদের প্রতি সরকারের কোনো দয়া মায়া নেই। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। তিনি বলেন, আওয়ামী লীগের ভুল পলিসির কারণে  কৃষকরা তাদের মাঠের পাকা ধান পুড়িয়ে দিয়েছে। গণতন্ত্র বন্দি থাকায় আজকে সব জায়গায় এতো অনিয়ম। এই বন্দি গণতন্ত্রকে আগে মুক্ত করতে হবে। তার আগে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বেগম জিয়াকে মুক্ত করে তার  নেতৃত্বে এদেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। এজন্য জনগণের মধ্যে ইস্পাত কঠিন গণঐক্য তৈরী করতে হবে।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশে যা কিছু মঙ্গলজনক সবক্ষেত্রে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত আছে। শহীদ জিয়াকে বাংলাদেশের জনগণ ৭১ থেকে ৮১ মাত্র দশ বছর ধরে চেনেন। ২৫শে মার্চের কালো রাতের পরে দেশের মানুষ রাজনৈতিক  নেতাদের থেকে একটা দিক নির্দেশনা চেয়েছিলেন। কিন্তু তারা ব্যর্থ। এই নির্দেশনা দিয়েছিলেন একজন সেনা কর্মকর্তা মেজর জিয়াউর রহমান। 

তিনি বলেন,  মুক্তিযুদ্ধের সবচাইতে বড় চেতনা ছিল গণতন্ত্র প্রতিষ্ঠা করা। সেই গণতন্ত্র আওয়ামী লীগ ধংস করলো বাকশাল করে। আবার এই গণতন্ত্রকে পুনরুদ্ধার করলেন  মেজর জিয়া। এখানেও জিয়াউর রহমানের কাছে আওয়ামী লীগ ও আওয়ামী লীগের  নেতারা ব্যর্থ। 

তিনি আরও বলেন, আমাদের অর্থনীতির মুল ভিত্তি স্থাপন করেছেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি আমাদের জাতিস্বত্তার পরিচয় দিয়ে গেছেন বাংলাদেশী জাতীয়তাবাদ। এর বিরুদ্ধে অনেকে অনেক কথা বললেও এটা এখনও কেউ পরিবর্তন করতে পারেননি।

সংগঠনের চেয়ারম্যান এড. সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এমাজউদ্দিন আহমদ, কল্যাণ পার্টির  চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ ইব্রাহিম বীর প্রতীক, বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered By : Intizar24 Developed By : BDiTZone