আজ-  ,

basic-bank

সাপ্তাহিক ইনতিজার রেজি. ন. ডি-এ ১৭ ৬৮ এর একটি ওয়েব সাইট সংষ্করণ


সংবাদ শিরোনাম :

গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে প্রস্তুত হচ্ছে সর্বস্তরের নেতাকর্মী: রিজভী

দেশে গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে প্রস্তুত হচ্ছেন বিএনপির সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকরা। এ কথা জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ মন্তব্য করেন। 

তিনি বলেন, দেশনেত্রী খালেদা জিয়াকে অন্যায়ভাবে মিথ্যা মামলায় কারাবন্দি করে রাখা হয়েছে। এই পবিত্র মাহে রমজানে চরম অসুস্থ অবস্থায় প্রিজন সেলে দিনাতিপাত করছেন তিনি। সম্পূণরূপে জুলুম করে দেশনেত্রী খালেদা জিয়াকে কারাবন্দী করা হলেও  দেশের মানুষের প্রত্যাশা ছিল মিডনাইট ভোটের সরকার দেশনেত্রীকে ঈদের আগেই মুক্তি দিবে। সম্প্রতি প্রধানমন্ত্রী লন্ডনে যা বলেছেন সেই প্রতিহিংসাই তিনি বাস্তবায়িত করছেন। এছাড়াও তাকে দেয়া ৩০ টাকার ইফতারী নিয়েও সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা উপহাস ও অহমিকা প্রকাশ করছেন।

অন্যায়ভাবে একজন বন্দীকে নিপীড়ন-নির্যাতন করে সেটি নিয়ে আবার ঠাট্টা তামাশা যারা করে তারা মানসিকভাবে বিকলাঙ্গ। তারা পাশবিক চেতনায় উদ্বুদ্ধ। 

তিনি বলেন, আওয়ামী লীগ অত্যন্ত সচেতন ও সুচতুরভাবে নীলনক্সা অনুযায়ী বিএনপিকে নিশ্চিহ্ন করার চেষ্টা করছে। তারা লক্ষ লক্ষ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে, গ্রেপ্তার করেছে, খুন করেছে, অনেককে গুম করে দিয়েছে। আমাদের রাজনৈতিক কর্মকান্ডে বাধা দিচ্ছে। আইন আদালতকে কুক্ষিগত করে জামিন ও রায়ে প্রভাব বিস্তার করছে। সবদিক দিয়ে আমাদের কোনঠাসা করার চেষ্টা করা হচ্ছে।
এমন দু:সহ প্রতিকুল পরিস্থিতির মধ্যেও বিএনপি তার সাংগঠনিক কার্যক্রম অব্যাহত  রেখেছে। নেতাকর্মীরা সকল নির্যাতন-নিপীড়ন সহ্য করার পরেও দু:শাসনের বিরুদ্ধে  সোচ্চার রয়েছে। বিএনপি ধাবিত হচ্ছে তার কাঙ্খিত লক্ষ্যে। বিএনপির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান, আপামর মানুষের জনপ্রিয় পরীক্ষিত নেতা দেশনায়ক তারেক রহমান দলের সিনিয়র নেতাদের সঙ্গে পরামর্শ করে সুপরিকল্পিত ও দূরদর্শী সিদ্ধান্তে দল পরিচালনা করছেন। তাদের সঙ্গে আলাপ-আলোচনা করেই যেকোন গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ ও কার্যকর করা হচ্ছে। তারেক রহমান বিএনপি ও অঙ্গ সংগঠনসমূহের সর্বস্তরের  নেতাদের সঙ্গে প্রতিনিয়ত কথা বলছেন। জেলা নেতাদের সঙ্গে মতবিনিময় করছেন। তাদের যৌক্তিক পরামর্শ গ্রহণ করে বিভিন্ন জেলা-উপজেলা থেকে শুরু করে কেন্দ্রীয় কমিটিগুলো গঠনতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় পূণর্গঠন ও সাংগঠনিক কার্যক্রম তত্ত্বাবধান করছেন। সারাদেশে কাউন্সিল হচ্ছে। রিজভী আহমেদ বলেন, তারেক রহমানের সুনিপুণ নির্দেশনায় সারাদেশে সাংগঠনিক কর্মকান্ডে এসেছে নতুন গতি। প্রাণাবেগে উজ্জীবিত হয়ে উঠছেন নেতা-কর্মীরা। দলে সৃষ্টি হচ্ছে ইস্পাত কঠিন সুদৃঢ় ঐক্য। গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে প্রস্তুত হচ্ছেন সর্বস্তরের নেতা-কর্মী-সমর্থকরা। এই মূহুর্তে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হয়ে ধৈর্য সহকারে সকল পরিস্থিতি মোকাবেলা করার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান আহবান জানিয়েছেন।

সংবাদ ব্রিফিংয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা শাহিদা রফিক, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered By : Intizar24 Developed By : BDiTZone