আজ-  ,

basic-bank

সাপ্তাহিক ইনতিজার রেজি. ন. ডি-এ ১৭ ৬৮ এর একটি ওয়েব সাইট সংষ্করণ


সংবাদ শিরোনাম :

রবির প্রতারণা: অভিযোগ করে গ্রাহক পেলেন লাখ টাকা

ইন্টারনেট প্যাকেজে প্রতারণা করায়  বেসরকারি মোবাইল ফোন অপারেটর রবির বিরুদ্ধে অভিযোগ করে পুরস্কার হিসেবে ১ লাখ টাকা পেয়েছেন দুই গ্রাহক।

রোববার জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদফতর সূত্র জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

সূত্র বলছে, সোহাগ, সাইফুল ও আল-আমিন নামের তিন গ্রাহক ইন্টারনেট প্যাকেজে প্রতারিত হয়ে রবির বিরুদ্ধে পৃথক তিনটি অভিযোগ করেন। বিষয়টি প্রমাণিত হওয়ায় ভোক্তা অধিদফতর প্রতিষ্ঠানটিকে চার লাখ ১০ হাজার টাকা জরিমানা করে।

এর মধ্যে সোহাগের অভিযোগে রবিকে আড়াই লাখ টাকা, সাইফুলের  অভিযোগে দেড় লাখ টাকা এবং আল-আমিনের অভিযোগে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিদফতরের নিয়ম অনুযায়ী, জরিমানার ২৫ শতাংশ টাকা পুরস্কার হিসেবে অভিযোগকারীকে দেয়া হয়।

এরই অংশ হিসেবে রোববার সোহাগকে ৬২ হাজার ৫০০ টাকা এবং সাইফুলকে ৩৭ হাজার ৫০০ টাকা পুরস্কার দেয়া হয়। আর সোমবার  আল-আমিন পুরস্কারের টাকা দেয়া হবে।

অধিদফতরের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ বলেন, নানা টালবাহানার পর অবশেষে গ্রাহক প্রতারণার অভিযোগে করা জরিমানার অর্থ পরিশোধ করেছে রবি।

এর আগে গত এপ্রিলে তিন গ্রাহকের পৃথক অভিযোগের ভিত্তিতে শুনানি শেষে রবিকে মোট ৪ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। ওই সময় জরিমানা পরিশোধে পাঁচ কার্যদিবস সময় চায় রবি। ২৪ এপ্রিল (সোমবার) ছিল তাদের শেষ দিন।

ওইদিনও জরিমানা পরিশোধ করেনি প্রতিষ্ঠানটি। এদিকে জরিমানার অর্থ পরিশোধ না করে উল্টো আদালতের শরণাপন্ন হয় রবি। কিন্তু আদালত তা আমলে নেননি।

জরিমানার অর্থ চূড়ান্ত নোটিশের পরও পরিশোধ না করায় আইন অনুযায়ী অর্থদণ্ডের সমপরিমাণ  সম্পত্তি ক্রোক করতে রবির গুলশান কার্যালয়ে অভিযান চালায় ভোক্তা অধিদফতর।

পরে সম্পত্তি রক্ষায় জরিমানার অর্থ পরিশোধে একদিনের সময় চান রবি কর্তৃপক্ষ। ৩১ মে জরিমানা পরিশোধ করে রবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered By : Intizar24 Developed By : BDiTZone